রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

নাইজেরিয়ায় সশস্ত্র গোষ্ঠীর ধারাবাহিক হামলায় নিহত ১৬০

আন্তর্জাতিক ডেস্ক ,নাইজেরিয়ার মধ্যাঞ্চলের বিভিন্ন গ্রামে একাধিক সশস্ত্র গোষ্ঠীর ধারাবাহিক হামলায় কমপক্ষে ১৬০ জন নিহত হয়েছেন। দেশটির স্থানীয় সরকারি কর্মকর্তারা সোমবার এ তথ্য জানিয়েছেন। কর্মকর্তারা জানান, মধ্য নাইজেরিয়ায় গ্রামগুলোতে সশস্ত্র গোষ্ঠীগুলো ধারাবাহিক হামলায় কমপক্ষে ১৬০ জনকে হত্যা করেছে। খবর-এএফপি ও ভয়েস অব অ্যামেরিকা।

ধর্মীয় ও জাতিগত উত্তেজনায় কয়েক বছর ধরে জর্জরিত এ অঞ্চলে ১৬ জন নিহতের প্রাথমিক তথ্য রোববার জানিয়েছিল দেশটির সেনাবাহিনী। এরপর থেকে নিহতের সংখ্যা দ্রুত বাড়তে থাকে।

সেখানকার প্লাতিয়াউ রাজ্যের বোকোসের স্থানীয় সরকারের প্রধান মানডে কাসাহ বলেন, শনিবার সকাল থেকে সোমবার ভোর পর্যন্ত সশস্ত্র সহিংসতায় ১১৩ জনের মতো নিহত হওয়ার তথ্য নিশ্চিত হওয়া গেছে। তিনি জানান, স্থানীয়ভাবে ‘দস্যু’ নামে পরিচিত কমপক্ষে ২০টি ভিন্ন সম্প্রদায়ের মধ্যে আক্রমণ শুরু হয়। তারা বাড়িঘর পুড়িয়ে দেয়। আমরা ৩০০ জনেরও বেশি আহত ব্যক্তিকে উদ্ধার করেছি। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় রেড ক্রসের তথ্যমতে, বোকোস অঞ্চলের ১৮টি গ্রাম থেকে ১০৪ জনের মরদেহ পাওয়া গেছে।

রাজ্য পার্লামেন্টের সদস্য ডিকসন চোলোম বলেন, আমরা এই মৃত্যুর জন্য দায়ীদের কৌশলের কাছে নতি স্বীকার করব না। আমরা আমাদের ন্যায়বিচার ও স্থায়ী শান্তির জন্য ঐক্যবদ্ধ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.